ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Fire Service Job Circular

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ করেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভূক্ত নিম্নবর্ণিত পদে সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত পদের পার্শ্বে উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২১

চাকরির ধরনসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স
জেলাউল্লেখিত জেলা
পদ সংখ্যাফায়ারফাইটার
খালি পদ২৬৬ জন
অফিসিয়াল ওয়েবসাইটwww.fireservice.gov.bd
শিক্ষাগত যোগতাএসএসসি
বয়সসীমা১৮-৩০
আবেদন শুরু সময়০৮ অষ্টোবর ২০২১ তারিখে
আবেদন শেষ সময়১৩ অষ্টোবর ২০২১ তারিখ
আবেদন মাধ্যমঅনলাইনে
আবেদন প্রক্রিয়াhttp://fscd.teletalk.com.bd

আরো দেখুনঃ বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২১

পদের নাম : ফায়ারফাইটার (পুরুষ)
খালি পদ : ২৬৬ জন।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাশ।
বেতন স্কেল : ৯,০০০ – ২১,৮০০ টাকা।

Fire Service and Civil Defense Job Circular 2021

  • আবেদন শুরু তারিখঃ ০৮ অষ্টোবর ২০২১ 
  • আবেদন শেষ তারিখঃ  ১৩ অষ্টোবর ২০২১
  • আবেদন মাধ্যমঃ অনলাইনে
  • আবেদন ঠিকানাঃ http://fscd.teletalk.com.bd/

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

 

 

FSCD Job Circular 2021

আবেদনের শর্তাবলিঃ

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি / স্লিপ থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র অথবা জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন কপি / স্লিপ ব্যতীত আবেদন গ্রহণযোগ্য হবে না। আবেদনকারীর ২০২০ সালের ২৫ মার্চ তারিখে ১৮-২০ বছরের মধ্যে হতে হবে ।

তবে যাদের বয়স ১ অক্টোবর ২০১১ তারিখে ১৮ বছর বা তৰ্দ্ধ ( ২০ বছরের মধ্যে ) হয়েছে তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন । যে সকল মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার পুত্র – কন্যার বয়স ২০২০ সালের ২৫ মার্চ তারিখে সর্বোচ্চ ৩২ বছর তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। কিন্তু মক্তিযোদ্ধা সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়। বয়সের প্রমাণক হিসেবে জাতীয় পরিচয়পত্র / জন্ম নিবন্ধন সনদ ( তবে এ ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি / স্লিপ বাধ্যতামূলক ) থাকতে হবে। সরকারি , আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে ।

এক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। অস্পষ্ট / ত্রুটিপূর্ণ / অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে। & . নিয়োগের ক্ষেত্রে সরকারের কোটা , বিদ্যমান বিধি – বিধান অনুসরণ করা হবে। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার যাতায়াত ভাতা ( TA ) ও দৈনিক ভাতা ( DA ) প্রদান করা হবে না কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যেকোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়োগ কার্যক্রমের আংশিক / সম্পূর্ণ পরিবর্তন / বাতিল এবং পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করেন।

এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। বিষয়ে কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না। এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন / সংশোধন ( যদি থাকে ) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে ( www.fireservice.gov.bd ) পাওয়া যাবে।

Fire Service Job Circular 2021

বর্ণিত পদের জন্য শারীরিক যোগ্যতা যাচাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে । শারীরিক যোগ্যতা যাচাই এবং লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের তারিখ , সময় ও স্থান SMS এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে । এছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে ( www.fireservice.gov.bd ) ও প্রকাশ করা হবে । ১০. প্রার্থীদের শারীরিক যোগ্যতা এবং লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের আবেদনপত্রে উল্লেখিত তথ্যাদির সঠিকতা প্রমাণের জন্য সনদ বা প্রমাণ পত্রের মূলকপি ( শিক্ষাগত যোগ্যতার সনদ , বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র , পৌরসভার মেয়র / কাউন্সিলর / ইউপি চেয়ারম্যান / সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ ও অবিবাহিত সনদ , প্রার্থী মুক্তিযোদ্ধার পুত্র – কন্যা ( প্রযোজ্য ক্ষেত্রে পুত্র – কন্যার পুত্র – কন্যা ) হিসাবে প্রমাণের জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত

সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক প্রমাণের জন্য পৌরসভার মেয়র / কাউন্সিলর / ইউপি চেয়ারম্যান / সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রত্যয়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র এবং পূরণকৃত Application Form এর প্রিন্ট কপি মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে এবং ১ ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদসহ সকল সনদ বা প্রমাণপত্রের ০১ ( এক ) সেট ফটোকপি ( ১ ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ) মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে । সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসম্বলিত সীল থাকতে হবে। 

প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল , মিথ্যা বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল অসদুপায় অবলম্বন করলে , সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং পরবর্তীতে যেকোন সময় তা জাল , মিথ্যা ও ভূয়া প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ

আবেদনকারীকে তার অর্জিত সকল শিক্ষাগত যোগ্যতা আবেদনপত্রে উল্লেখ করতে হবে । অর্জিত শিক্ষাগত যোগ্যতা গোপন রেখে পরবর্তীতে এর ভিত্তিতে পদোন্নতি বা অন্য কোন প্রকার সুবিধা দাবি করলে তা গ্রহণযোগ্য হবে না। নিয়োগপ্রাপ্তগণ ডাক্তারি স্বাস্থ্য পরীক্ষায় অযোগ্য ঘোষিত হলে / ডোপ টেস্ট রিপোর্ট সন্তোষজনক না হলে নিয়োগ আদেশ বাতিল বলে গণ্য হবে। প্রার্থীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। যেকোন তথ্য ও কারিগরি সহযোগিতার জন্য Teletalk Customer Care এ যোগাযোগ অথবা Teletalk মোবাইল থেকে 121 এ ফোন করা যেতে পারে ।

  1. শিশু কল্যাণ ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি
  2. বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির নিয়োগ

Check Also

সাপ্তাহিক চাকরির খবর ২২ অষ্টোবর ২০২১ (চাকরির খবর)

সাপ্তাহিক চাকরির খবর ২০২১ঃ লক্ষ্য বেকার এর প্রিয় পত্রিকা সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ২২-১০-২০২১ প্রকাশ …

18 comments

  1. ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

  2. সার আমি জালালাবাদ সেনানিবাসে সিলেট তেকে বলতে ছি আমিএইচএসসি পাস বয়স ১৮ ছার আমি কুব গরিব আমি ফায়ারম্যান চাকরিকরতেচায় ০১৭৪৩০৬৩৩৯৯ জানা বেন

  3. এই চাকরির সার্কুলার পেয়ে খুবই উপকৃত হলাম

  4. আমি এইচএসসি পাস আমার পাশের পয়েন্ট 4.08 আমি কি আবেদন করতে পারবো আমার বয়স 25 বছর

  5. আমি সিভিল ডিপ্লোমা থেকে পাশ করছি,, আমি কি আবেদন করতে পারব ফায়ার সার্ভিসে

  6. সিভিল থেকে কি কোন চাকরি আছে?

  7. স্যার
    আমি খুলনা থেকে বলছি
    Apply করার পর আবেদন ফর্ম ও প্রয়জনিয় কাগজ পত্র নিয়ে কোথায় যেতে হবে
    পরিক্ষাটা কেথায় হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *