Breaking News

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – DOA Job Circular

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ -(Department Of Archaeology DOA Job Circular 2022): ২২ টি পদে ৪৬ জনকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রত্নতত্ত্ব অধিদপ্তর। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। অনলাইনে আবেদন শেষ তারিখ ১২ আগস্ট, ২০২২র্পযন্ত। সকল চাকরির খবর পেতে ভিজিট করুন priojob.com

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ ২০২২

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত বিভিন্ন গ্রেডের স্থায়ী শূন্য পদ অস্থায়ী ভিত্তিতে পূরণের জন্য বাংলাদেশের নাগরিকদের নিকট থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামপ্রত্নতত্ত্ব অধিদপ্তর
অফিসিয়াল ওয়েবসাইটhttp://archaeology.gov.bd/
পদ সংখ্যা২২ টি
খালি পদ৪৬ জন
শিক্ষাগত যোগ্যতাপঞ্চম শ্রেণি/অষ্টম/এস এস সি/এইচ.এস.সি/স্নাতক
আবেদন প্রক্রিয়া http://doa.teletalk.com.bd
আবেদনের শুরু তারিখ২৮ জুলাই, ২০২২
আবেদনের শেষ তারিখ১২ আগস্ট, ২০২২
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামঃ গ্রন্থাগারিক/গ্রন্থাগারিক কাম কাস্টোডিয়ান
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ উচ্চমান সহকারী
পদ সংখ্যাঃ ০৩ টি।

পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৩ টি।

পদের নামঃ হিসাব সহকারী/হিসাব সহকারী কাম ক্যাশিয়ার
পদ সংখ্যাঃ ০৩ টি।

পদের নামঃ নকশা অঙ্কনকারী (গ্রেড-১)
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ সহকারী মডেলার
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ আলোকচিত্রকর
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ ইলেকট্রিশিয়ান
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ সংরক্ষণ ফোরম্যান
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ ড্রাইভার
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ রেফারেন্স সহকারী
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ আলোকচিত্র মুদ্রাকর
পদ সংখ্যাঃ ০২ টি।

পদের নামঃ বুকিং সহকারী
পদ সংখ্যাঃ ০৪ টি।

পদের নামঃ ক্যাশ সরকার
পদ সংখ্যাঃ ০৩ টি।

পদের নামঃ ডেসপাস রাইডার
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ ডুপ্লিকেটিং মেশিন অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ লাইব্রেরি অ্যাটেনডেন্ট
পদ সংখ্যাঃ ০১ টি।

পদের নামঃ মিউজিয়াম অ্যাটেনডেন্ট
পদ সংখ্যাঃ ০৫ টি।

পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০৫ টি।

পদের নামঃ কুক/বাবুর্চি
পদ সংখ্যাঃ ০২ টি।

পদের নামঃ সাইট অ্যাটেনডেন্ট
পদ সংখ্যাঃ ০৪ টি।

পদের নামঃ পরিচ্ছন্নতাকর্মী
পদ সংখ্যাঃ ০১ টি।

Department Of Archaeology Job Circular 2022

  • আবেদন শুরুর তারিখঃ ২৮ জুলাই, ২০২২
  • আবেদনের শেষ তারিখঃ ১২ আগস্ট, ২০২২
  • আবেদন প্রক্রিয়াঃ https://doa.teletalk.com.bd

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

DOA Job Circular 2022

নিয়োগ প্রদানের সময় পদ সংখ্যা হ্রাস-বৃদ্ধি হতে পারে। সেক্ষেত্রে পদ সংরক্ষনের বিষয়টি যথাযথভাবে পালন করা হবে এবং নিয়োগের সময় সরকারের সর্বশেষ কোটা বিধি অনুসরণ করা হবে।

শর্তাবলীঃ

পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি http://www.doa.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ: ক) Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৮ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০.০০টা। হু) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১২ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২.০০টা। উক্ত সময়ের মধ্যে User ID প্রাপ্তগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

Online এ আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ pixel) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ pixel) ন করে নির্ধারিত স্থানে Upload করবেন। আবেদনপত্র পূরণের বিস্তারিত নিয়মাবলী উল্লেখিত লিংকে পাওয়া যাবে। আবেদনকারীর বয়স ১৫ জুলাই ২০২২ তারিখ সর্বনিম্ন ১৮ বৎসর এবং অনুর্ধ্ব ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ

নির্ধারিত শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে সংশ্লিষ্ট পরীক্ষার ফলাফল প্রকাশ অপেক্ষমান থাকলে উক্ত পরীক্ষায় অংশগ্রহণের সনদসহ আবেদন করা যাবে। তবে মৌখিক পরীক্ষা/ সাক্ষাৎকারের সময় পরীক্ষায় পাসের সনদপত্র দাখিল করতে হবে। ৬. এতিম প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন রেজিস্টার্ড এতিমখানার নিবাসী হতে হবে এবং এতিমখানার নিবাসী সনদপত্র সংশ্লিষ্ট জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রতিস্বাক্ষরিত হতে হবে।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ক্ষেত্রে জেলা প্রশাসক। / উপজেলা নির্বাহী অফিসার বা উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত সনদ থাকতে হবে। আনসার ভিডিপির ক্ষেত্রে ন্যূনতম ২১ দিনের প্রশিক্ষণ সনদ থাকতে হবে। পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং-১ থেকে ১৪ পর্যন্ত পদের জন্য টাকা ১০০/- (একশত) এবং ক্রমিক নং ১৫ থেকে ২৩ পর্যন্ত পদের জন্য টাকা ৫০/- (পঞ্চাশ) ১নং লিংকে বর্ণিত নির্দেশ মোতাবেক জমা দিতে হবে।

সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে স্ব স্ব কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না। মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট প্রমাণক দাখিল করতে হবে। পুলিশ কর্তৃক সত্যতা প্রতিপাদনে প্রার্থীর স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, মুক্তিযোদ্ধা সনদপত্র, ড্রাইভিং লাইসেন্স (প্রযোজ্য ক্ষেত্রে ও আবেদনপত্রে উল্লেখিত তথ্য ভূয়া/মিথ্যা প্রমাণিত হলে তাকে চাকরি থেকে বরখাস্তসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

DOA Job Circular

প্রার্থীগণের বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়। অসম্পূর্ণ বা ত্রুটিপূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। কোটা সংক্রান্ত বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসরণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় আবেদনকারীকে প্রয়োজনীয় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। ১৩. নিয়োগের জন্য বাছাইকৃত ব্যক্তিকে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত শিক্ষানবিশ স্তরে চাকরি করতে হবে।

১৪. নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টিএ / ডিএ বা অন্য কোনো ভাতা প্রদান করা হবে না। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের (অধিদপ্তরের) সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।  সময়ে SMS এর মাধ্যমে সিদ্ধান্তসমূহ অবহিত করা হবে।

Check Also

হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | Hospital Job Circular

হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Hospital Job Circular 2024): স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার ৩০/০৫/২০২৩খ্রিঃ তারিখের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *