Breaking News

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | RDCD Job Circular

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২- Rural Development and Co-operative Division (RDCD) Job Circular 2022: ৫ টি পদে ২৪ জনকে নিয়োগের প্রকাশ করেছে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। স্হায়ী পদে সরাসরি জনবল নিয়োগ দিচ্ছে। উক্ত পদ গুলোতে নারী- পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। সকল চাকরির খবর সবার আগে পড়তে আমাদের priojob.com পেজে ভিজিট করুন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা পদে পাশে
চাকরির দাতা প্রতিষ্ঠানপল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
ওয়েবসাইটhttps://rdcd.gov.bd
পদ সংখ্যা০৫ টি
খালি পদ২৪ জন
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/স্নাতক
বয়স১৮-৩০ বছর
আবেদন শুরু তারিখ২৮ মার্চ ২০২২
আবেদন শেষ তারিখ২৭ এপ্রিল, ২০২২
আবেদন প্রক্রিয়াrdcd.teletalk.com.bd
আবেদন মাধ্যমটেলিটক/অনলাইনে

আরো দেখুনঃ চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ ২০২২

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের রাজস্ব খাতভুক্ত নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ১৩তম, ১৬তম ও ২০তম গ্রেডভুক্ত নিম্নোক্ত স্থায়ী পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

পদের নামঃ কম্পিউটার অপারেটর
খালি পদঃ ০১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে স্নাতক/ সমমানের ডিগ্রী। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে যথাক্রমে বাংলা ২৫ শব্দ ও ইংরেজি ৩০ শব্দ।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
খালি পদঃ ০৬ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে যথাক্রমে ইংরেজি ৩০ শব্দ ও বাংলা ২৫ শব্দ। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে যথাক্রমে বাংলা ৪৫ শব্দ ও ইংরেজি ৭০ শব্দ ।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নামঃ ক্যাশিয়ার
খালি পদঃ ০১ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে স্নাতক/ সমমানের ডিগ্রী।
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

পদের নামঃ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
খালি পদঃ ০২ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রী। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে যথাক্রমে
বাংলা ২০ শব্দ ও ইংরেজি ২০ শব্দ।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নামঃ অফিস সহায়ক
খালি পদঃ ১৪ জন।
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/ সমমানের ডিগ্রী।
বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০ টাকা।

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ

  • আবেদন শুরু তারিখঃ ২৮ মার্চ ২০২২
  • আবেদন শেষ তারিখঃ ২৭ এপ্রিল, ২০২২
  • আবেদন প্রক্রিয়াঃ http://rdcd.teletalk.com.bd/

Apply

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুনঃ

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

নিম্নবর্ণিত শর্তাবলী আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে অবশ্যই অনুসরণ করতে হবে। ২৭-০৩-২০১২ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞাপ্তির ৩নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। তবে শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

এই নিয়োগ বিজ্ঞপ্তির বর্ণিত ছকের ০২, ০৪ এবং ০৫ নং ক্রমিকের শূন্য পদ পূরণে “বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০১৪ (সংশোধিত ২০২০)”, ক্রমিক নং-০১ এর শূন্য পদ পূরণে “সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা ২০১৯* এবং ক্রমিক নং-০৩ এর শূন্য পদ পূরণে মন্ত্রণালয় ও বিভাগসমূহের হিসাব কোষের কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০১৮” অনুসরণ করা হবে।

RDCD Job Circular 2022

এতস্বাতীত নিয়োগ সংক্রান্ত বিদ্যমান সরকারি যাবতীয় বিধি বিধান/আদেশ/নিয়মাবলী এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিতে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিকে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত অনাপতি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পুরণকৃত Application Form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

Rural Development and Co-operative Division Job Circular 2022

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর পৌরসভার মেয়র/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। এছাড়াও মহিলা কোটা বাৰ্তীত অন্যান্য ক্ষেত্রে দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন/অনাপতি সনদ/প্রমাণকের ফটোকপি দাখিল করতে হবে।

Check Also

হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ | Hospital Job Circular

হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Hospital Job Circular 2024): স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার ৩০/০৫/২০২৩খ্রিঃ তারিখের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *