নগদ ক্যাশ আউট চার্জ ২০২৩ | Nagad cashout charge

নগদ ক্যাশ আউট চার্জ ২০২৩-(Nagad cashout charge 2023): Nagad একাউন্ট এর একজন ব্যবহারকারী হিসেবে আপনাকে অবশ্যই Nagad একাউন্ট থেকে ক্যাশ আউট করতে হবে আর ক্যাশআউট করার জন্য নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে। এবার আপনি যদি নগদ একাউন্টে টাকা জমানো কিংবা কোথাও থেকে আপনার নগদ একাউন্টে টাকা আসে, তাহলে Nagad ক্যাশ আউট চার্জ দেয়ার মাধ্যমে টাকা আপনার হাতে নিয়ে আসতে হবে।

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এই সম্পর্কে বিস্তারিত জানেন না। আর আপনি যদি Nagad ক্যাশ আউট চার্জ সম্পর্কে কোনো রকমের ধারণা না রাখেন, তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

নগদ ক্যাশ আউট চার্জ ২০২৩

এই আর্টিকেলের আলোচনা করা হবে, নগদ ক্যাশ আউট চার্জ সম্পর্কে। এছাড়াও নগদ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং Nagad অ্যাপ ব্যবহার করার মাধ্যমে কি রকমের চার্জ প্রযোজ্য হবে, সেই সম্পর্কে।

নগদ ক্যাশ আউট কয় ভাবে করা যায়ঃ আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন। এর মধ্যে থেকে একটি হলো নগদ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো Nagad অ্যাপ ব্যবহার করার মাধ্যমে। আর এই দুইটি উপায় যদি ক্যাশ আউট করেন, তাহলে দুই রকমের চার্জ প্রযোজ্য হবে। দেখা যাবে যে নগদ কোড ডায়াল করার মাধ্যমে যে চার্জ প্রযোজ্য হবে, নগদ অ্যাপ ব্যবহার করা মাধ্যমে তার চেয়ে কম চার্জ প্রযোজ্য হবে।

তাহলে আর দেরি না করে এখনি দেখে নেয়া যাক এই দুইটি উপায় ক্যাশআউট করার ক্ষেত্রে আপনার জন্য কি রকমের চার্জ প্রযোজ্য হবে।

ইউএসএসডি কোড ডায়াল করে নগদ ক্যাশ আউট চার্জঃ এই আর্টিকেলের শুরুতেই বলা হয়েছে, আপনি চাইলে Nagad অ্যাপ এবং নগদ কোড ডায়াল করার মাধ্যমে ক্যাশ আউট করতে পারবেন। যেহেতু এই দুইটি উপায় ক্যাশ আউট করা যায়, সেজন্যই দুটি উপায় ভিন্ন ক্যাশ আউট চার্জ প্রযোজ্য।

Nagad cashout charge 2023

ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনি যদি Nagad থেকে টাকা তুলেন, তাহলে ক্যাশ আউট চার্জ হিসেবে প্রযোজ্য হবে বাড়তি ১৩.০৫ টাকা । এছাড়াও এই টাকার অংকের সাথে আপনি যদি ভ্যাট যুক্ত করেন,  তাহলে এই টাকার পরিমাণ হবে প্রতি হাজারে ১৫ টাকা। সরকারি ভ্যাট সহ নগদ ক্যাশ আউট চার্জ হিসেবে প্রতি হাজারে খরচ হবে বাড়তি ১৫ টাকা।

অর্থাৎ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে নগদ ক্যাশ আউট চার্জ হলো: ১৫ টাকা।

নগদ অ্যাপস ব্যবহার করার মাধ্যমে-Nagad Cash out Charge: এছাড়াও আপনি যদি সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ এর সহায়তায় Nagad একাউন্ট থেকে টাকা তুলতে চান, তাহলে Nagad অ্যাপ ব্যবহার করতে পারেন। নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি টাকা লেনদেন করেন, তাহলে প্রতি হাজার টাকা ক্যাশ আউট করার ক্ষেত্রে সরকারি ভ্যাট ছাড়া এক্সট্রা চার্জ প্রযোজ্য হবে ৯.৯৯ টাকা।

এবার এই টাকার অংকের যে সরকারি ভ্যাট রয়েছে, সেই ব্যাংক সহ হিসাব করা হয়, তাহলে প্রতি হাজার টাকা খরচ হবে ১১.৪৮ টাকা। অর্থাৎ নগদ ব্যবহার করার মাধ্যমে নগদ ক্যাশ আউট চার্জ হল:  ১১.৪৮ টাকা।

Nagad Cashout Charge 2023

এছাড়াও অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি বিভিন্নভাবে নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন;  তাহলে Nagad Cash out Charge কত হবে সেটি নিচে থেকে দেখে নিন। 

dium  Cash Out charge – Per 1000 (excluding VAT)  Cash Out charge – Per 1000 (including VAT) 
Regular App9.99 taka11.48 taka
Islamic App13.05 taka15.00 taka
USSD (Both Regular + Islamic)13.05 taka15.00 taka

একসাথে Nagad Cashout Charge

এছাড়াও আপনি যদি একই সাথে Nagad মোবাইলে এবং নগদ ইউএসএসটি কোড ডায়াল করার মাধ্যমে; ক্যাশ আউট চার্জ দেখে নিতে চান তাহলে সেটি নিজে থেকে দেখে নিতে পারেন ।

মাধ্যমক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট ছাড়া)
ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট সহ)
অ্যাপ৯.৯৯ টাকা১১.৪৮ টাকা
ইউএসএসডি১৩.০৫ টাকা১৫.০০ টাকা

Nagad cashout charge

সেজন্য আপনি যদি ক্যাশ আউট করার ক্ষেত্রে স্বল্পমূল্যে ক্যাশ আউট করতে চান তাহলে Nagad অফিশিয়াল এর ব্যবহার করতে পারেন।

Check Also

ভালোবাসা দিবস

ভালোবাসা দিবস ২০২৪ – এসএমএস, পিকচার, (ভ্যালেন্টাইন ডে)

ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন ডে! যদিও সত্যিকারের ভালোবাসার কোন দিবস নেই বলেই আমরা মনে করি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *