করোনায় মোবাইল কল চার্জ এমবি চার্জ ফ্রি চাইলেন ব্যারিস্টার সুমন

করোনায় মোবাইল কল চার্জ এমবি চার্জ ফ্রি চাইলেন ব্যারিস্টার সুমন

দেশের এই ক্রান্তি-লগ্নে সরকারি মোবাইল অপারেটরসহ সকল অপারেটরগুলোর কাছে কলচার্জ-এমবি চার্জ ফ্রি চাইলেন।

সোশ্যাল মিডিয়ার সরব মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সোমবার বিকেল ৩টা ২৮ মিনিটে তার ফেসবুক পেইজে লাইভে এসে তিনি এ দাবি জানান।

লাইভের শুরুতে সুমন বলেন, করোনায় সারা বাংলাদেশ লকডাউনে আছে। মৃত্যুর মুখোমুখি থেকে আমরা বলতে চাই, সরকারের নির্দেশনামত আমরা ঘরে থাকার চেষ্টা করেই যাচ্ছি।

সবাই চেষ্টায় আছে, এই মহাজাগতিক দুর্যোগের মোকাবেলা কিভাবে করা যায়। কিন্তু এই ক্রান্তি-লগ্নে যারা ব্যবসার চিন্তা করে তারা আর যাইহোক বাংলাদেশের মানুষের বন্ধু হতে পারে নাই।

আমি ফোন কোম্পানিগুলোর দৃষ্টি আকর্ষণ করছি, আমাদের তো বর্তমানে বাসায় কাজ নেই, বাচ্চারা চিল্লাচিল্লি করে। তাদের আনন্দ দেয়ার জন্য কার্টুন বা অন্য কিছুর ব্যবস্থা করতে হয়।

নিজেদের জন্যও খবর দেখতে বা আত্ম বিনোদনের জন্য নেট দরকার। আমরা এখন ইন্টারনেটের উপর নির্ভর হয়ে গেছি। দেশের এই সময়টাতে কি আপনারা কলচার্জ ও এমবি চার্জ কমাতে পারেন না?

গ্রামীনফোনের উদ্দেশে তিনি বলেন, আপনারা তো ১২০০০ কোটি টাকার মধ্যে সরকারকে একহাজার কোটি টাকা দিতে কত নাটক করছেন। এখন দেশের এই শোচনীয় অবস্থায় কি এই কাজটা করতে পারেন না।

আপনারা তো চ্যারিটির টাকা দিয়ে এই কোম্পানি গড়ে তুলেছেন। ব্যবসা আপনাদের চেয়ে কেউ ভালো বুঝে না। একটা মেসেজ দিয়ে কতভাবে টাকা কেটে নেন। লম্বা সময় না দেন, এক দুই মিনিটের জন্য তো ফ্রি করতে পারেন?

সরকারের দৃষ্টি আকর্ষণ করে সুমন বলেন বলেন, কোম্পানিগুলোর ট্যাক্স কমিয়ে কলরেট, এমবি রেট কমানোর ব্যবস্থা করেন। দেশের সবকিছু বন্ধ, একজন মানুষ কিভাবে টাকা রিচার্জ করবে?

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ জনের।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন প্রেসব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

ফ্লোরা বলেন, ‘নতুন করে দেশে ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন মোট আক্রান্তের সংখ্যা ১২৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৩ জন মারা গেছেন। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।’

তিনি আরও বলেন, ‘নুতন শনাক্তের মধ্যে ৪১-৫০ বছরের কোঠায় ১১ জন এবং ২১-৩০ বছরের কোঠায় আছেন ৬ জন। সারাদেশ শনাক্ত ১২৩ জনের মধ্যে সর্বোচ্চ ঢাকা শহর ৬৪ জন।

এছাড়া নারায়ণগঞ্জে ২৩ জন এবং এরপরে মাদারীপুরে করোনায় শনাক্তের সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহের মধ্যে নারায়ণগঞ্জের ১২ জন শনাক্ত হয়েছে।’

ডা. সেব্রিনা বলেন, ‘এক সপ্তাহ আগেই দুদক পরিচালকের করোনা শনাক্ত করা হয়। এরপর তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের কোয়ারেন্টিনে নেওয়া হয়। বাকি দু’জন হাসপাতালে আনার পর মারা যান।’

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে।

Baroness Sumon wants mobile charges for Corona Mobile Culture MBCharge

In the wake of this revolution in the country, Colcharge-MB charges free of charge to all operators, including government mobile operators.

He made this demand on the face of social media barrister Syed Sayedul Haque Sumon on his Facebook page at 9:30 pm on Monday.

At the beginning of the live Sumon said, Corona is in lockdown all over Bangladesh. In the face of death.

we would like to say that we are trying to stay home under the direction of the government.

Everyone is trying to figure out how to deal with this cosmic disaster. But in this revolution, those who think of business can never be friends of people in Bangladesh.

I am catching up with the phone companies, we do not have work at home right now, the kids shout.

They have to arrange a cartoon or something else to make them happy.

Need a net to watch the news for yourself or entertain yourself. We are now dependent on the Internet.

At this time of the country, you can not reduce the cost of Colcharge and MB?

Speaking to Grameenphone, he said, how much drama are you giving to the government for one thousand crores of Taka 120 billion.

Now, in this miserable state of the country, can not you do this?

You have built this company with charity money. No one understands business better than you.

How to make money with a message. Do not give a long time, can you free for a couple of minutes?

Attracting the government’s attention, Sumon said the company has reduced its tax rates to reduce the collateral and MB rates. Everything in the country is closed, how can a man recharge money?

It may be noted that in the last 24 hours, 4 new coronary patients have been identified in the country.

Among them, there are 3 men and three women. Five died in 24 hours. Regular online press briefing on Monday afternoon at the IEDCR Director Professor Dr. Mirzadi Sabrina Flora shared the information.

Flora said, “In the new country, 4 have been infected with coronas. The total number of victims is now 120.

Of the new victims, 4 died in the last 24 hours. The total number of coronas in the country is 42. Five of them returned home.

He also said, “Among the new identities, there are 5 in the cell of 3-5 years and 5 in the cells of 0-6 years.” Dhaka city has a maximum of 5 out of 122 identified across the country.

In Narayanganj, there were 25 people and then in Madaripur, the number of coronas was higher. In the last 24 hours, 42 people have been identified in Narayanganj.

Dr. Sabrina said, “Corona was identified by the ACC manager a week ago. Then those who came in contact with him were taken to Quarantine. The other two died after being taken to the hospital. “

Coronavirus was first detected in Bangladesh on March 6. Thereafter, infections increased day by day.

 

Check Also

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ২৮ জুন ২০২১

প্রতিদিনই আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় …