করোনাভাইরাস নিয়ন্ত্রণে এলেই এইচএসসি পরীক্ষা

করোনাভাইরাস নিয়ন্ত্রণে এলেই এইচএসসি পরীক্ষা

 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না। পরীক্ষা নেয়ার মতো স্বাস্থ্য ঝুঁকিবিহীন পরিবেশ তৈরি হবে, আমরা তখনই কেবল পরীক্ষাটি নিতে পারব। শনিবার বিকেলে শিক্ষকদের অনলাইনে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে কথা বলেন তিনি।

 

 

শিক্ষামন্ত্রী বলেন, এ মুহূর্তে কোনোভাবেই আমরা বলতে পারছি না যে এইচএসসি পরীক্ষা কবে নাগাদ নেয়া সম্ভব। যখন আমাদের এ পরীক্ষা নেয়ার মতো স্বাস্থ্য ঝুঁকিবিহীন পরিবেশ তৈরি হবে, আমরা তখনই কেবল পরীক্ষাটি নিতে পারব।

 

 

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের কলেজে ভর্তি নিয়ে উদ্বিগ্ন না হতে আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যারা এসএসসি পরীক্ষায় পাস করেছে কলেজে ভর্তি হওয়ার জন্য অপেক্ষা করছে তাদের অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। আমি বলব এ নিয়ে একেবারেই উদ্বিগ্ন হবে না।

 

 

অনলাইনে শিক্ষা নিতে এবং পাঠদান করাতে শিক্ষক-শিক্ষার্থীদের যাতে ইন্টারনেট খরচ নিয়ে ভোগান্তিতে পড়তে না হয় সে বিষয়টি নিয়ে আমরা চিন্তা-ভাবনা করছি উল্লেখ করে তিনি আরো বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের স্বল্পমূল্যে বা বিনামূল্যে ইন্টারনেট সেবা দিতে মোবাইল কম্পানিগুলোর সঙ্গে আলোচনা চলছে বলে জানান তিনি।

 

 

Education Minister. Dipu Moni says it is not possible to take the HSC exam until the corona infection is under control. A health risk-free environment will be created for taking the test, only then will we be able to take the test. He spoke at the inaugural ceremony of the online training of teachers on Saturday afternoon.

 

 

“At the moment, we can’t say when the HSC exam will be held,” he said. We will only be able to take the test when a health risk-free environment is created for us to take the test.

 

 

Calling on those who have passed the SSC exams not to worry about college admissions, the education minister said many congratulations and best wishes to those who have passed the SSC exams and are waiting for college admissions. I would say don’t worry about it at all.

 

 

“We are thinking about ensuring that teachers and students do not have to suffer from the cost of internet to teach and teach online,” he said, adding that discussions were underway with mobile companies to provide low-cost or free internet services to teachers and students.

Priojob

 

Check Also

HSC Result Mobile SMS

মোবাইলে এসএমএস (SMS) এর মাধ্যমে HSC পরীক্ষা রেজাল্ট – Get HSC Result 2021 Using Mobile SMS

HSC Result 2021 Using Mobile SMS HSC Result Mobile SMS is the modern system for …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *