কক্সবাজারে পুলিশ হেফাজতে ইয়াবা ব্যবসায়ীর মৃত্যু, ওসি বরখাস্ত

কক্সবাজারের খরুলিয়া বাজার এলাকায় গণধোলাইয়ের শিকার এক ইয়াবা ব্যবসায়ী থানা হেফাজতে মারা যাওয়ার ঘটনায় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন এ তথ্য নিশ্চিত করেন।

মারা যাওয়া নবী হোসেন (৩৮) সদরের বাংলাবাজার পশ্চিম মুক্তারকুল এলাকার মৃত আব্দু শক্কুরের ছেলে।

এর আগে সোমবার (১০ আগস্ট) দুপুরে খরুলিয়া বাজার এলাকায় ইয়াবা বিক্রির সময় স্থানীয় লোকজন নবী হোসেনকে আটক করার চেষ্টা করলে তিনি ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যান। তার ধারালো অস্ত্রের আঘাতে উপস্থিত টমটম চালক সাহাব উদ্দিনসহ কয়েকজন আহত হন। পরে তাকে ধাওয়া করে ধরে গণধোলাই দেয় উত্তেজিত জনতা। এ সময় তার শরীর তল্লাশি করে ধারালো অস্ত্র (ছুরি), নগদ এক লাখ ২৮ হাজার টাকা ও ১৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, স্থানীয়রা সদর থানায় খবর দিলে এসআই অঞ্জনের নেতৃত্বে পুলিশের একটি টিম ওই ইয়াবা ব্যবসায়ীকে উদ্ধার করে নিয়ে যান। তখন তিনি সুস্থ ছিলেন বলে জেনেছি।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) খায়রুজ্জামান বলেন, এক ইয়াবা ব্যবসায়ীকে গণধোলাই দিয়ে আটক করে রাখার খবর পেয়ে পুলিশ তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। সকালে তিনি অসুস্থবোধ করলে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সেখানে তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে।

Check Also

জিজ্ঞাসাবাদের জন্য মামুনুলকে নেওয়া হয়েছে তেজগাঁও থানায়

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পর তেজগাঁও থানায় নেওয়া হয়েছে। আজ রোববার মোহাম্মদপুরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *