fbpx

ইতালিতে সেপ্টেম্বরে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান

করোনার মহামারি কারণে দীর্ঘ ৫ মাস পর আগামী সেপ্টেম্বর খুলছে ইতালির শিক্ষাপ্রতিষ্ঠান। মঙ্গলবার পার্লামেন্টে দেয়া বক্তব্যে ইতালির শিক্ষামন্ত্রী স্কুল খোলার ঘোষণা দেন।

তবে শিক্ষক ও কর্মকর্তাদের আগেই কোভিড টেস্ট করার হবে বলে জানিয়েছে দেশটি। মঙ্গলবার ইতালির পার্লামেন্টে মহামারি করোনায় দেশের শিক্ষাব্যবস্থার চিত্র তুলে ধরেন শিক্ষামন্ত্রী লুসিয়া আঞ্জোলিনা।

সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ইতালির স্কুলগুলো আবারো শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠবে বলে জানান তিনি।

ইতালির শিক্ষামন্ত্রী লুসিয়া আঞ্জোলিনা জানান, স্বাস্থ্যবিধি মেনে ক্লাসের আসনগুলো নতুন করে বিন্যাস করা হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। স্কুলগুলো খুলে দেয়া হলেও জনস্বাস্থ্যকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দেবো।

স্কুল খোলার আগে শিক্ষক ও সংশ্লিষ্টদের করোনা টেস্ট করার কথা জানিয়েছেন ইতালির স্বাস্থ্যমন্ত্রী। সারাবছরই শিক্ষার্থীদের করোনার নমুনা পরীক্ষার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের।

কন্তে সরকারের এমন উদ্যোগে খুশি বাংলাদেশি অভিভাবক ও শিক্ষার্থীরা। ইতালিকে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলে গেল মার্চ মাসে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

মে মাসে স্কুলগুলো খুলে দেবার কথা উঠলে প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে বলেছিলেন, শিক্ষকদের গড় বয়স সবচেয়ে বেশি হওয়ায় শিক্ষাব্যবস্থাকে করোনা ঝুঁকির মধ্যে ফেলতে চায় না তার সরকার।

About Priyo Jobs

Check Also

প্রাথমিক সমাপনী পরীক্ষার সময় জানালেন প্রতিমন্ত্রী!

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান কয়েকমাস ধরে বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে জীবনযাত্রায় কিছুটা স্বাভাবিকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *