আসল ক্ষে’পণা‘স্ত্র এখনও ব্য’বহার করিনি, ই’সরা’ইলকে উ’ড়িয়ে দিবো: হা’মাস

ই’স’রা’ই’লকে ল’ক্ষ্য করে এখন প’র্য’ন্ত যে ক্ষে’প’ণা’স্ত্র’গুলো উৎ’ক্ষে’প’ণ করা হয়েছে তার সবই পু’র’নো ছিল। মূল অ’স্ত্র এখনও ব্য’ব’হা’র করা হয়নি বলে জানি’য়েছেন হা’মাসের রা’জ’নৈ’তি’ক ব্যু’রোর উপ-প্র’ধা’ন সালেহ আল আ’রো’য়ি।

আরও পড়ুন: আল আ’ক’সা ম’স’জি’দে না’মা‘জের জন্য জড়ো হওয়া ফিলি;স্তিনিদের ওপর ই’স’রা’য়ে’লি সেনা-বা’হি’নীর ক্রমাগত হা’ম’লার ঘটনা নিয়ে কঠিন হুঁ’শি’য়া’রি দিলেন তুর্কি প্রে’সি’ডে’ন্ট রিসেপ তাইপ এর’দোয়ান।

আজ রবিবার (৯ মে) রবিবার এক বি’বৃ’তিতে ই’স’রা’য়ে’লের বি’রু’দ্ধে বি’শ্ব’বা’সীকে ক’ঠো’র ব্য’ব’স্থা নেয়ার আ’হ্বা’ন জানিয়েছেন প্রে’সি’ডে’ন্ট এর’দোয়ান। প’বিত্র জেরুজালে’মের স’ম্মা’ন রক্ষা করা প্রত্যেক মু’স’ল’মা’নের দায়িত্ব।

এর’দোয়ান বলেন,জেরুজালে’ম নিজেই একটি পৃথিবী এবং মু’স’লি’মরা সেখানকার বা’সি’ন্দা। প’বি’ত্র জেরুজালে’ম স’ম্মা’ন শ্রদ্ধা রক্ষা করা প্রত্যেক মু’স’ল’মা’নের দা’য়ি’ত্ব ও কর্তব্য। সেখানকার ম’স’জি’দ আল-আ’ক’সায় হা’ম’লা করা মানে আমাদের ও’প’র হা’ম’লা করা।

এর’দোয়ান আরও বলেন,যে নি’জে’কে মানুষ মনে করে তিন ধর্মের প’বি’ত্র স্থান জেরুজালে’মের ও’প’র হা’ম’লা করার বি’রো’ধি’তা করা তাদের নৈ’তি’ক দা’য়িত্ব। চু’প করে থা’কা আর ই’স’রা’য়ে’লের পক্ষে অ’ব’স্থা’ন নেয়া একই কথা এবং ফিলি;স্তিনির ও’প’র হা’ম’লায় সায় দেয়া।

Check Also

হেফাজত নেতা মামুনুল হক কে গ্রেফতার করেছে পুলিশ

হেফাজত নেতা মামুনুল হক কে গ্রেফতার করেছে পুলিশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *