আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Ansar VDP Job Circular

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ আনসার ভিডিপি আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ করেছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (Ansar VDP Job Circular 2021) অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার। ৫০৯৮৭ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য বর্তমানে ৪৬৩৬ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন।

উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার স্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন রেল স্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার বিধান করছেন। সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনি হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য।

সাধারণ আনসার নিয়োগ ২০২১ সার্কুলার

তাছাড়া আপনি অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহণের সুযোগ পেতে পারেন । আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। উক্ত প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে পরিচালিত হবে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ আনসার (ভিডিপি)
ওয়েবসাইটhttps://ansarvdp.gov.bd
পদ সংখ্যাসাধারণ আনসার
খালি পদবেশ সংখ্যক জনবল নিয়োগ
আবেদন শুরু সময়২৮ আগষ্ট, ২০২১ তারিখ
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক স্কুল
আবেদন প্রক্রিয়াwww.ansarvdp.gov.bd  এই ওয়েবসাইটে মাধ্যমে আবেদন করতে হবে
আবেদন শেষ সময়০৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ
আবেদন মাধ্যমঅনলাইনে

আরো দেখুনঃ সাপ্তাহিক চাকরির খবর

আনসার ভিডিপি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর সুশল , দক্ষ ও কমঠ ব্যাটালিয়ন আনসার সদস্যগন পার্বত্য চট্টহাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর আইন – শৃঙ্খলা রক্ষায় নিয়ােজিত থাকে। বাহিনীর ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ ( শুধুমাত্র পুরুষ ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে।

প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। নিম্নছকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লেখিত শূন্য কোটায় অংগীভূত করা হবে। উল্লেখ্য , নিয়ােগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ ( ছয় ) বছর সন্তোষজনক চাকরি সমাপনান্তে স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যােগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে ( মােবাইলে SMS এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে )। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ ( ছয় ) মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি , সফিপুর , গাজীপুরে যােগদান করতে হবে ।

Bangladesh Ansar VDP Job Circular 2021

  • 1. লিঙ্গঃ পুরুষ
  • 2. বয়স ২৮ আগষ্ঠ ২০২১ তারিখে সর্বনিম্ন ১৮ এবং ০৬ সেপ্টেম্বর ২০২১ তারিখে সর্বোচ্চ ৩০ বছর গ্রহণযোগ্য
  • 3. সর্বনিম্ন উচ্চতা: ৫ ফুট এবং ৪ ইঞ্চি
  • 4. সর্বনিম্ন বুকের মাপ (স্বাভাবিক-সম্প্রসারিত) 30-32inch

শিক্ষাগত যোগ্যতা: jsc পাশ পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন ও সুযোগ সুবিধা: প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক ১৩,০৫০/ টাকা (সমতল এলাকায়) এবং ১৪,২০০/ টাকা (পার্বত্য এলাকায়) ভাতা প্রাপ্য হবেন।
৯,৭৫০/- টাকা হারে বছরে ২টি উৎসব ভাতা।
দুই ইউনিট রেশন ভর্তূকি মূল্যে প্রদান করা হবে।
কর্তব্য অবস্থায় মৃত্যুবরণ করলে ৫ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে ২ লাখ টাকা আর্থিক সহায়তা।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ

অন-লাইন রেজিস্ট্রেশন পদ্ধতিঃ ইউনিয়ন ডিজিটাল সেন্টার ( UDC ) অথবা যেকোন অন – লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট ( www.ansarvdp.gov.bd ) এ “ ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে।

আনসার নিয়োগ বিজ্ঞপ্তি

উক্ত লিংকটি ২৮ আগষ্ট, ২০২১ খ্রিঃ তারিখ হতে  ০৬ সেপ্টেম্বর, ২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত সক্রিয় থাকবে । অন – লাইনে রেজিস্ট্রেশনকালীন ফি বাবদ ২০০ / – ( দুইশত ) টাকা আবেদন পােটালে প্রদর্শিত বিকাশ / রকেট / মােবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা অফেরতযোগ্য।

ভিডিপি নিয়োগ

আবেদনকালে আবেদনপত্র দাখিল ও ফি পরিশােধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭ , ০১৬২৯৪৬৪২৮৯ ৩১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যােগাযােগ করতে হবে। অন – লাইনে আবেদনপত্র রেজিস্ট্রেশন সম্পন্ন হলে প্রত্যেক প্রার্থী রেফারেন্স আইডি পাবেন এবং উক্ত রেফারেন্স আইডি ও প্রিন্টকৃত আবেদনপত্র সংরক্ষণ করবেন।

ভিডিপি নিয়োগ

পরবর্তীতে প্রার্থীর আবেদনে প্রদত্ত মােবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলােড ত্রার জন্য নির্দেশনা প্রদান করা হবে । প্রার্থীগণ অন – লাইনে উক্ত রেফারেন্স আইডির মাধ্যমে প্রবেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করবেন এবং বাছাইয়ের নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্র ও আবেদনপত্রসহ উপস্থিত হবেন ।

অন-লাইন রেজিস্ট্রেশন ফি ২০০টাকা।

Online Apply

বাংলাদেশ আনসার নিয়োগ 2021

  • আবেদন শুরু সময়ঃ ২৮ আগষ্ট ২০২১ তারিখ
  • আবেদন শেষ সময়ঃ ০৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ
  • আবেদন নিয়মঃ www.ansarvdp.gov.bd

সাধারণ আনসার নিয়োগ ২০২১ 

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি

Ansar VDP Job Circular 2021

 Others Job 

  1. বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি

আনসার নিয়োগ | আনসার নিয়োগ 2021 | Ansar Job Circular 2021 | VDP Job Circular 2021

Check Also

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Fire Service Job Circular

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আবারো নতুন …

15 comments

  1. কত টাকা লাগবে আনসার বাহিনীতে যোগ দিতে হলে

  2. আশীষ দাস

    গ) চারিত্রিক সনদপত্রের মূল কপি
    (ঘ) নাগরিকত্ব সনদপত্রের মূল কপি এইটা কি আলাদা কাগজপত্র না একই জানাবেন দয়া করে ?

  3. গাইবান্ধা বাসী কি আবেদন করতে পারবে?

  4. মোলভীবাজার থেকে আবেদন করা যাবে

  5. hi,,,vaiya ami apply korte chai..but Sylhet jelayr local basinda ami,,,tahole kibave korbo plz aktu bolben 01315646504ai number amk call diye jnaben plz

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *