আইপিএলে ভাল খেলতে না পারলে ধোনির আন্তর্জাতিক কেরিয়ার শেষ

আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটাতে হলে আসন্ন আইপিএলে ভাল খেলতেই হবে মহেন্দ্র সিংহ ধোনিকে। এমনই মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোন্স।

গত বছর ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপের সেমিফাইনালে শেষ বার আন্তর্জাতিক আসরে দেখা গিয়েছিল এমএসডি-কে। মার্চে আইপিএলে নামার জন্য প্রস্তুতি শুরু করেছিলেন ধোনি। কিন্তু তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছিল। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার পর সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ফলে, নিজেকে মেলে ধরার সুযোগ পাচ্ছেন ধোনি

টিম ইন্ডিয়ায় ধোনি কি ফিরবেন? ডিন জোন্স বলেছেন, “এই মুহূর্তে ভারতীয় নির্বাচকরা ঋষভ পন্থ ও লোকেশ রাহুলকে নিয়েই এগোতে চাইছেন। যদি এই অবস্থায় আইপিএলে ধোনি দুর্দান্ত খেলে দেয়, তবে ওর ফেরার সম্ভাবনা তৈরি হতে পারে। আর তা না হলে কিন্তু ধোনির জন্য দরজা চিরকালের মতো বন্ধ হয়ে যাবে। এই বিশ্রাম হয়তো ওর পক্ষে দারুণ হয়ে উঠবে। এই বিশ্রামের পর তরতাজা হয়ে ফিরতে পারে ও। তবে আমার বিশ্বাস, বয়স যত বাড়ে তত বিশ্রামের পর ফেরা কঠিন হয়ে ওঠে।”

দলে ঋষভ পন্থ ও লোকেশ রাহুল থাকলেও ধোনির মতো ফিনিশারের অভাব রয়েছে বলে জানিয়েছেন ডিন জোন্স। তাঁর কথায়, “ও একেবারে সুপারস্টার। ও হল গ্রেট। আমি সব সময় মনে করি যে, গ্রেটদের তাঁদের মতো করেই চলতে দেওয়া উচিত। যতই ঋষভ ও রাহুলকে খেলানো হোক, ফিনিশারের অভাব রয়েছে ভারতের। ভারতের এখন ফিনিশার কে? হার্দিক পাণ্ড্য? ও দলে ভারসাম্য আনতে পারে। কিন্তু ফিনিশার? আমি নিশ্চিত নই।”

Check Also

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ২৮ জুন ২০২১

প্রতিদিনই আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *