‘অটো পাস’ নিয়ে ফের যা বললেন গণশিক্ষা সচিব

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেছেন, এ মুহূর্তে অটো পাসের কোন বিকল্প নেই। কারণ মূল্যায়নের নামে আমরা শিশুদের ঝুঁকিতে ফেলতে পারি না। সম্প্রতি একটি গণমাধ্যমে করোনা পরিস্থিতিতে প্রাথমিক শিক্ষার্থীদের শিক্ষা ভবিষ্যত সম্পর্কে তিনি এ মন্তব্য করেন।

সিনিয়র সচিব বলেন, করোনা দ্বিতীয় ঢেউ থেকে জনগণকে সুরক্ষা দেয়ার কাজে সরকার বেশি তৎপর। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি রয়েছে। নভেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে কিনা তা নিয়ে আমি সন্দিহান।

এ পরিস্থিতিতে যদি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হয় তবে পাঠ-পরিকল্পনা অনুযায়ী বার্ষিক পরীক্ষা নেয়া হতে পারে। তবে সে সম্ভাবনা খুব কম। এ অবস্থায় অটো পাসের কোনো বিকল্প নেই।

উল্লেখ্য, এর আগে করোনা মহামারীতে এবছর পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এসব শিক্ষার্থীদের শুধুমাত্র পাসের সার্টিফিকেট দেয়া হবে। তবে এসব সার্টিফিকেটে কোনো জিপিএ বা গ্রেড পয়েন্ট উল্লেখ থাকবে না।

Check Also

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড শিক্ষাবৃত্তি ২০২১ | প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় শিক্ষা বৃত্তি

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড শিক্ষাবৃত্তি ২০২১ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড শিক্ষাবৃত্তি ২০২১ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *